মীর. এ.কে.এম. বরকত উল্লাহ
অনার্স, মাস্টার্স, ঢাকা বিশ্ববিদ্যালয়

মীর. এ.কে.এম. বরকত উল্লাহ  খিলগাঁও মডেল ইউনিভার্সিটি কলেজের সমাজকর্ম বিষয়ের প্রভাষক এবং বিভাগীয় প্রধান। তিনি সমাজকর্ম বিষয়ে শিক্ষার্থীদের পাঠদান করেন এবং তার ক্লাসে শিক্ষার্থীরা বিষয়গুলো সহজেই বুঝতে পারে। শিক্ষাজীবনে তিনি সমাজকর্মে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন, যা তাকে দক্ষ শিক্ষক হিসেবে গড়ে তুলেছে।

মীর. এ.কে.এম. বরকত উল্লাহ শিক্ষার্থীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে তাদের সমাজকর্মের বিষয়ে আগ্রহী করে তোলেন। নিয়মিত ক্লাস পরিচালনার পাশাপাশি শিক্ষার্থীদের একাডেমিক সহযোগিতায়ও তিনি গুরুত্বারোপ করেন। তার সহজবোধ্য পাঠদান পদ্ধতি শিক্ষার্থীদের জন্য বেশ সহায়ক ও প্রেরণাদায়ক।

  • সমাজকর্মে জ্ঞান: সমাজকর্ম বিষয়ে তার ভালো জ্ঞান রয়েছে, যা শিক্ষার্থীদের কার্যকরভাবে শেখাতে সহায়ক।
  • কার্যকর যোগাযোগ দক্ষতা: তিনি শিক্ষার্থীদের সাথে বন্ধুত্বপূর্ণ এবং কার্যকর যোগাযোগ বজায় রাখেন, যা বিষয়বস্তু সহজে বোঝাতে সহায়তা করে।
  • স্পষ্ট পাঠদান পদ্ধতি: মীর কে.এম বরকত উল্লাহ পাঠদানকে সহজ ও স্পষ্ট করার দিকে মনোযোগ দেন।
  • সময় ব্যবস্থাপনা: তিনি সময় সঠিকভাবে ব্যবহার করে দায়িত্ব পালন করেন।
  • সমস্যা সমাধান: তিনি শিক্ষার্থীদের একাডেমিক ও ব্যক্তিগত সমস্যায় সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

মীর. এ.কে.এম. বরকত উল্লাহ একজন প্রভাষক এবং খিলগাঁও মডেল ইউনিভার্সিটি কলেজের সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান। তিনি সমাজকর্ম বিষয়ে শিক্ষার্থীদের পাঠদান করেন এবং বিভাগের সকল কার্যক্রম তত্ত্বাবধান করেন। তার পাঠদান পদ্ধতি সহজ ও সুনির্দিষ্ট, যা শিক্ষার্থীদের বিষয়বস্তু সহজে বুঝতে সহায়তা করে।

শিক্ষাজীবনে তিনি সমাজকর্ম বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি শিক্ষার্থীদের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখে তাদের একাডেমিক সহায়তা প্রদান করেন এবং তাদেরকে সমাজের বিভিন্ন সমস্যার সমাধানে উৎসাহিত করেন।

মীর. এ.কে.এম. বরকত উল্লাহ বিভাগের প্রধান হিসেবে তার দায়িত্ব সুচারুভাবে পালন করছেন এবং শিক্ষার মান উন্নয়নে ক্রমাগত কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে সমাজকর্ম বিভাগে শিক্ষার মান উন্নয়নে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। তিনি নিয়মিত ক্লাস নেন এবং শিক্ষার্থীদের ব্যক্তিগত ও একাডেমিক সমস্যার সমাধানে সহায়তা করেন।

সমাজের প্রতি তার দায়বদ্ধতা ও শিক্ষাদানের প্রতি তার নিষ্ঠা তাকে একজন আদর্শ শিক্ষক এবং নেতৃত্বের প্রতীক হিসেবে প্রতিষ্ঠিত করেছে।