করুনা মন্ডল
বি.এ. (অনার্স) এবং এম.এ

করুনা মন্ডল খিলগাঁও মডেল ইউনিভার্সিটি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান। তিনি বাংলা ভাষা ও সাহিত্যে শিক্ষার্থীদের পাঠদান করেন। তার ক্লাসে ছাত্রছাত্রীরা সহজেই বিষয়গুলো বুঝতে পারে। শিক্ষাজীবনে তিনি বাংলা সাহিত্যে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি সবসময় শিক্ষার্থীদের সাথে বন্ধুত্বপূর্ণ পরিবেশে পাঠদান করেন এবং তাদের বাংলা ভাষা ও সাহিত্যের প্রতি গভীর আগ্রহী করে তোলেন। করনা মন্ডল শিক্ষার্থীদের পাঠ্য বিষয়ে সহযোগিতা করেন এবং তাদের একাডেমিক সাফল্যে অনুপ্রেরণা জোগান। তার সহজ ও সরল পাঠদান শিক্ষার্থীদের শেখার প্রক্রিয়াকে আরও মসৃণ ও আনন্দদায়ক করে তোলে।

  • করুনা মন্ডল, খিলগাঁও মডেল ইউনিভার্সিটি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান, তার কাজের মাধ্যমে বাংলা ভাষা ও সাহিত্য শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

  • বাংলা ভাষা ও সাহিত্যে জ্ঞান: করনা মন্ডলের বাংলা ভাষা ও সাহিত্যে ভালো জ্ঞান রয়েছে, যা তাকে শিক্ষার্থীদের বিষয় সহজে বুঝিয়ে দিতে সাহায্য করে।
  • যোগাযোগ দক্ষতা: তিনি শিক্ষার্থীদের সাথে বন্ধুত্বপূর্ণভাবে কথা বলেন, যাতে তারা সহজেই বিষয়টি বুঝতে পারে।
  • সহজ পাঠদান পদ্ধতি: করনা মন্ডল সবসময় তার পাঠগুলোকে সহজভাবে উপস্থাপন করেন, যা শিক্ষার্থীদের জন্য বোধগম্য হয়।
  • সময় ব্যবস্থাপনা: তিনি সময়মতো কাজ শেষ করেন এবং দায়িত্ব পালন করেন।
  • সমস্যা সমাধান: করনা মন্ডল শিক্ষার্থীদের শিক্ষাগত ও ব্যক্তিগত সমস্যায় সাহায্য করার জন্য সচেষ্ট থাকেন।
  • এই গুণগুলো তাকে একজন ভালো শিক্ষক এবং দায়িত্বশীল বিভাগীয় প্রধান হিসেবে পরিচিত করেছে।

করনা মন্ডল, খিলগাঁও মডেল ইউনিভার্সিটি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান এবং একজন শ্রদ্ধেয় শিক্ষিকা। তিনি বাংলা ভাষা ও সাহিত্যে তার গভীর জ্ঞান ও আন্তরিকতার মাধ্যমে শিক্ষার্থীদের মন জয় করেছেন। তার পাঠদান পদ্ধতি সহজবোধ্য, যা শিক্ষার্থীদের বাংলা সাহিত্যের প্রতি গভীর আগ্রহ তৈরি করে।

শিক্ষাজীবনে করনা মন্ডল প্রথম থেকেই ভালো ফলাফল অর্জন করেন এবং বাংলা সাহিত্যে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন। শিক্ষার্থীদের সাথে তিনি সবসময় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে তাদের শিক্ষাগত সহায়তা করে থাকেন। পাশাপাশি, তিনি বাংলা ভাষার সৃজনশীলতা এবং গঠনমূলক চিন্তাভাবনা গড়ে তোলার জন্য নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

কলেজে করনা মন্ডল তার কর্মজীবনের শুরু থেকেই শিক্ষার মান উন্নয়নে অবদান রেখে আসছেন। তিনি নিয়মিত ক্লাস নিয়ে শিক্ষার্থীদের পাঠ্য বিষয়ে সহায়তা করেন এবং তাদের ব্যক্তিগত সমস্যার সমাধানেও এগিয়ে আসেন। তার পাঠদান শিক্ষার্থীদের জন্য একটি প্রেরণার উৎস হিসেবে কাজ করে এবং শিক্ষার প্রতি তাদের উৎসাহিত করে।

বাংলা ভাষা ও সাহিত্যের প্রতি তার গভীর ভালোবাসা এবং দায়িত্ববোধ তাকে একজন আদর্শ শিক্ষিকা এবং দক্ষ বিভাগীয় প্রধান হিসেবে প্রতিষ্ঠিত করেছে।